Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

প্রয়াত বঙ্গরত্ন শিক্ষক প্রণব মুখোপাধ্যায় 

সংবাদদাতা, পতিরাম: বালুঘাট শহরের বিশিষ্ট সঙ্গীতশিল্পী, অভিনেতা এবং শিক্ষক প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হলেন বুধবার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। বেশ কয়েক বছর ধরে তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। 
বিশদ
শিলিগুড়িতে অসহায় মানুষের পাশে মন্ত্রী গৌতম দেব 

বিএনএ, শিলিগুড়ি: লকডাউন পরিস্থিতিতে অসহায় ও দুর্বল মানুষের সাহায্য করতে এগিয়ে এলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। মঙ্গলবার তাঁর বিধানসভা ডাবগ্রাম-ফুলবাড়ির বিভিন্ন এলাকায় অসহায় ও বিশেষ চাহিদাসম্পন্ন পরিবারের হাতে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী তিনি তুলে দেন।  
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে বৈঠক করলেন
অশোক, গৌতম মেডিক্যালে 

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা নকশালবাড়ি: করোনা পরিস্থিতি মোকাবিলায় ইন্ডিয়ান মেডিক্যাল আসোসিয়েশনের (আইএমএ) প্রতিনিধিদের সঙ্গে মঙ্গলবার শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য বৈঠক করেন। বৈঠক শেষে মেয়র বলেন, চিকিৎসকদের বলেছি, তাঁরা যাতে ক্লিনিক বন্ধ না করেন।  
বিশদ

01st  April, 2020
ইসলামপুরে ঢোকার মুখে ৩টি চেকপোস্ট
দক্ষিণ দিনাজপুরে আগে ডিজিটাল
কার্ডধারীদের রেশন দেওয়া হবে 

বাংলা নিউজ এজেন্সি: আজ, বুধবার থেকে দক্ষিণ দিনাজপুর জেলায় দেওয়া হবে রেশন। জেলা খাদ্য নিয়ামক জয়ন্ত রায় বলেন, জেলার প্রায় দেড় লক্ষ উপভোক্তার মধ্যে প্রায় ২০০০ জনের ডিজিটাল কার্ড নেই। আগে ডিজিটাল কার্ডধারীদের রেশন দেওয়া হবে। 
বিশদ

01st  April, 2020
মুখ্যমন্ত্রীর নির্দেশে হিলি সীমান্তে বাড়ল নজরদারি 

সংবাদদাতা, বালুরঘাট: মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরে সীমান্তে নজরদারি আরও কড়া করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। নবান্ন থেকে নির্দেশ পেয়ে সোমবার রাতেই হিলি চেকপোস্টে ছুটে যান ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ দিনাজপুরের পুলিস সুপার দেবর্ষি দত্ত সহ পুলিসের অন্য আধিকারিকরা।  
বিশদ

01st  April, 2020
আজ থেকে মালদহের ৬৩৭টি দোকান থেকে রেশন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আজ, বুধবার থেকে মালদহের ৬৩৭টি রেশন দোকানে বিনামূল্যে চাল, গম, আটা পাবেন জেলার উপভোক্তারা। সকাল থেকে বিকেল পর্যন্ত রেশন প্রদানের ব্যবস্থা থাকবে। লকডাউনের কারনে বহু মানুষ কাজে বের হতে না পারায় সরকার এই পদক্ষেপ নিয়েছে।  
বিশদ

01st  April, 2020
লকডাউন মানতে পুরাতন মালদহে রাস্তার
উপরেই ব্যারিকেড দিচ্ছেন এলাকাবাসী 

বাংলা নিউজ এজেন্সি: লকডাউনের জেরে পুরাতন মালদহ শহর থমথমে। মঙ্গলবার সকাল থেকেই বাজারে খুব কম লোক বেরিয়েছেন। লকডাউন কার্যকরী করার জন্য কিছু এলাকায় মূল রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে প্রবেশ নিষিদ্ধ করেছেন এলাকার বাসিন্দারা। 
বিশদ

01st  April, 2020
ভিন রাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা,
মালদহ মেডিক্যালে করোনা পরীক্ষার দাবি 

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালেও করোনা পরীক্ষার দাবি উঠেছে। ইতিমধ্যেই এ ব্যাপারে জেলা কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে জেলা প্রশাসনের কাছে।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় আরও চিকিৎসক,
টেকনিশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: করোনা ভাইরাস মোকাবিলায় আরও ডাক্তার ও টেকনেশিয়ান চাইল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল। সোমবার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রবীর দেব এ ব্যাপারে দার্জিলিং জেলা স্বাস্থ্যদপ্তরের কাছে চিঠি পাঠিয়েছেন।  
বিশদ

01st  April, 2020
করোনা মোকাবিলায় কোচবিহার ও
জলপাইগুড়িতে প্রস্তুত হচ্ছে ৪০০ শয্যা 

বাংলা নিউজ এজেন্সি: করোনা মোকাবিলায় জলপাইগুড়ির বিশ্ববাংলা স্পোর্টস কমপ্লেক্স ও কোচবিহারের মিশন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। বিশ্ববাংলায় ৩০০ এবং মিশন হাসপাতালে ১০০ শয্যা প্রস্তুত করা হচ্ছে। এদিকে তুফানগঞ্জ মানসিক হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করা হয়েছে।  
বিশদ

01st  April, 2020
হাওড়ায় করোনা আক্রান্ত মহিলা মার্চেই
ঘুরে যান মেটেলি, উদ্বিগ্ন ডুয়ার্সবাসী 

সংবাদদাতা, মালবাজার: হাওড়াতে করোনায় মহিলার মৃত্যুকে কেন্দ্র করে মালবাজার ও মেটেলির ধূপঝোরার মূর্তি এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। কারণ, ওই মহিলা সহ মোট চারটি পরিবার সম্প্রতি ডুয়ার্স ঘুরে বাড়িতে ফিরেছিলেন। তাঁরা কলকাতা থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে করে নিউ মাল জংশন স্টেশনে নেমেছিলেন।  
বিশদ

01st  April, 2020
বাইরে থেকে আসা শ্রমিকরা রায়গঞ্জে
ঢুকতেই আটকে দিলেন বাসিন্দারা 

সংবাদদাতা, রায়গঞ্জ ও ইসলামপুর: ভিন রাজ্য ও ভিন জেলা থেকে জেলায় আসা শ্রমিকদের মঙ্গলবার রাস্তাতেই আটকে দিলেন রায়গঞ্জের বাসিন্দারা। পরে প্রশাসনের উদ্যোগে তাঁদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে স্বাস্থ্য‌ পরীক্ষা করা হয়।  
বিশদ

01st  April, 2020
সাইকেল চালিয়ে কলকাতা থেকে ফিরলেন চাঁচলের ২ শ্রমিক 

সংবাদদাতা, পুরাতন মালদহ : লকডাউনের জেরে কলকাতায় আটকে পড়া মালদহের দুই শ্রমিক সাইকেল চালিয়ে ফিরলেন বাড়ি। জানা গিয়েছে, নিউটাউন থেকে সাইকেল চালিয়ে ৭২ ঘণ্টায় বাড়ি ফিরেছেন চাঁচলের বাসিন্দা ওই দুই শ্রমিক। তাঁদের নাম হীরা শেখ এবং সালাউদ্দিন আলি।  
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে ফুড রিলিফ সেন্টার খুলল পুলিস 

বিএনএ, শিলিগুড়ি: সাতদিন ধরে লকডাউন চলছে। পূর্ব ঘোষিত সূচী অনুযায়ী আরও দু’সপ্তাহ লকডাউন চলবে। এমন অবস্থায় শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিস কমিশনারেট থেকে ফুড রিলিফ সেন্টার খোলা হল। 
বিশদ

01st  April, 2020
শিলিগুড়িতে পুরকর্মীকে ঘরে ঢুকতে বাধা
 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি পুরসভার ২ নম্বর ওয়ার্ডে পুরসভার চতুর্থ শ্রেণীর এক কর্মচারীকে বাড়িতে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে মালিকের বিরুদ্ধে। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলার সিপিএমের স্নিগ্ধা হাজরা।  
বিশদ

01st  April, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, তমলুক: লকডাউনের মধ্যেই শুক্রবার রাতে চণ্ডীপুর থানার হাঁসচড়ায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভল্ট খুলে ৩৪লক্ষ টাকা চুরি করে দুষ্কৃতীরা চম্পট দেয়। চাবি ব্যাঙ্কে থাকায় দুষ্কৃতীদের ভল্ট ভাঙতে হয়নি।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা বিপর্যয়ের জেরে এ রাজ্যের বাসিন্দা প্রায় দু’লক্ষ মানুষ আটকে রয়েছেন দেশের বিভিন্ন প্রান্তে। এদের মধ্যে পরিযায়ী শ্রমিকের সংখ্যা দেড় লাখের কাছাকাছি। ...

বার্লিন, ৪ এপ্রিল: কালান্তক করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে পথ খুঁজছে গোটা বিশ্ব। আর এর উল্টো পথে হেঁটে জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল ...

  লন্ডন, ৪ এপ্রিল: অবশেষে বরফ গললো। বেতন কাটা নিয়ে গত কয়েকদিন ধরে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে ইয়ন মরগ্যান, বেন স্টোকসদের লড়াই চলছিল। ইসিবি চাইছিল, করোনা মোকাবিলায় ক্রিকেটারদের বেতনের কুড়ি শতাংশ অর্থ কমিয়ে দিয়ে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা পড়াশোনার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পাবে। নিজের প্রতি আত্মবিশ্বাস বাড়বে। অতিরিক্ত চিন্তার জন্য উচ্চ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম
১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম
১৯৩২ - বিশিষ্ট বাঙালী সাহিত্যিক প্রভাতকুমার মুখাপাধ্যায়ের মত্যু
১৯৫৭- কেরলে প্রথম ক্ষমতায় এলেন কমিউনিস্টরা
১৯৯৩- বলিউডের অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যু
২০০০- রবীন্দ্রসঙ্গীত শিল্পী কণিকা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
২০০৭- সাহিত্যিক লীলা মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৫.২৪ টাকা ৭৬.৯৬ টাকা
পাউন্ড ৯২.৫১ টাকা ৯৫.৮২ টাকা
ইউরো ৮১.০৩ টাকা ৮৪.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
04th  April, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) দ্বাদশী ৩৪/৫০ রাত্রি ৭/২৫। মঘা ২৩/৪০ দিবা ২/৫৭। সূ উ ৫/২৯/১৫, অ ৫/৪৯/৩৫, অমৃতযোগ দিবা ৬/১৮ গতে ৯/৩৬ মধ্যে। রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৭ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ১/৬ গতে ২/৩৪ মধ্যে।
২২ চৈত্র ১৪২৬, ৫ এপ্রিল ২০২০, রবিবার, দ্বাদশী ২৫/৩১/০ দিবা ৩/৪৩/১২। মঘা ১৪/৫০/৩৮ দিবা ১১/২৭/৩। সূ উ ৫/৩০/৪৮, অ ৫/৫০/৫। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৭/২২ গতে ৮/৫৬ মধ্যে। বারবেলা ১০/৮/২ গতে ১১/৪০/২৭ মধ্যে, কালবেলা ১১/৪০/২৭ গতে ১/১২/৫১ মধ্যে।
 ১১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৯০৮- রাজনীতিক জগজীবন রামের জন্ম১৯১৬- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের জন্ম১৯৩২ ...বিশদ

07:03:20 PM

ভূমিকম্প অনুভুত অসমে 
বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মাঝে এবার ভূমিকম্প অনুভুত হল অসমে। রিখটার ...বিশদ

11:39:32 PM

নিরোর কথা শুনেছিলাম, প্রধানমন্ত্রীকে দেখলাম, ট্যুইট ফিরহাদ হাকিমের 
প্রধানমন্ত্রীর ডাকে রবিবার রাত ন’টার সময় ন’মিনিট ঘরের আলো জ্বালিয়ে ...বিশদ

10:04:34 PM

৯ মিনিটের ‘লাইট আউট’-এর জন্য বিদ্যুৎ গ্রিডে কোনও প্রভাব পড়েনি: কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী আর কে সিং 

09:45:20 PM

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪১১১, মৃত ১২৬: পিটিআই 

09:20:30 PM

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বার্তা রাজ্যপাল জগদীপ ধনকারের 

09:18:00 PM